Saturday, March 31, 2012







মনে রাখুন: THE JOURNEY OF A THOUSAND MILES BEGINS WITH A SINGLE STEP

প্রতিটি যাত্রা; যত বড়ই হোক, শুরু হয় একটি পদক্ষেপ থেকেই। কিন্তু নিতে হবে প্রথম পদক্ষেপ। যদি শুরু করেন প্রতিটি পদক্ষেপ আপনাকে আপনার লক্ষ্যের কাছাকাছি নিয়ে যাবে।
মাঝে মাঝে যখন কোন কিছু শুরু করার পরিকল্পনা করেছেন; একটা নতুন ব্যবসা, নতুন কিছু শিখা, সঞ্চয় করার পরিকল্পনা, এমন কি অনলাইন ইনকাম শুরু করবেন, কিংবা অন্য কোন কিছু

কাজটা অনেক বড় হয়
মনে হয় যদি কাজ টা শেষ না হয়।
অনেক লম্বা কাজ, কিভাবে শেষ হবে।
আমি শেষ করতে পারবো না।

আপনি যদি কাজের শেষ প্রান্তের দিকে তাকিয়ে কাজ শুরু করতে যান তবে এটাকে অনেক কঠিন মনে হবে। কিন্তু কোথা থেকে শুরু করবেন? কোথা থেকে শুরু হবে আপনার প্রথম পদক্ষেপ?
আমার কাছে একটা সরল কৌশল জানা আছে, এটা খুবই সহজ। আত্মবিশ্বাস এর সাথে “শুরু করুন” । ভাববার কিছুই নেই একটা কিছু দিয়ে শুরু করুন।একটা পদক্ষেপ নিন; এবার আরেকটা; আরেকটা; আরো একটা; একটা একটা করে পদক্ষেপ নিতে থাকুন, ভাববেন না কতদুর এলেন কিংবা কতটা বাকি আছে। যে সময়টা আপনি এখন অতিবাহিত করছেন এটাই আপনার সেটা সময় এটার উপর দৃষ্টি দিন। নিজের সেরা টা দিতে চেষ্টা করুন। প্রতিটি পদক্ষেপ আপনাকে আপনার লক্ষ্যের কাছে নিয়ে যাবে। আপনি যদি এই সহজ পরিকল্পনা অনুসরন করেন আপনি নিজেই অবাক হয়ে যাবেন আপনার অগ্রগতি দেখে।
ভাবছেন শুরু করবো সময় একটু অনুকুলে আসুক। কিন্তু যে সময় এর অপেক্ষা আপনি করছেন তা হয়তো আগামী কাল আপনার সামনে আসবেনা, আগামী সপ্তাহে ও না, আগামী মাসে ও আসবেনা কিংবা হয়তো আগামী বছর ও না আসবেনা।কিন্তু কখন শুরু করবেন? কিসের অপেক্ষা? আগামী কাল শুরু না করে আজ শুরু করলে আজই লক্ষের দিকে এক পা এগিয়ে থাকবেন।
অভিনন্দন আপনি অবশেষে শুরু করেছেন। কই “শুরু করুন”……….
“Right here Right now”

No comments:

Comment here

HTML Comment Box is loading comments...